ব্যাটেল গ্রাউন্ড পাবজি মোবাইল ইন্ডিয়া

তথ্য সংগ্রহ : অভিষেক দে May 18, 2021 - Tuesday News Room 162




সমস্ত পাবজি মোবাইল ফ্যানরা যে দিনটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছিল তা অবশেষে হাজির । ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার অফিশিয়াল প্রাক-রেজিস্ট্রেশন লিঙ্কট গুগল প্লে স্টোরে উপস্থিত হয়েছে । আইওএস-এর প্রাক-নিবন্ধকরণের কোনও খবর নেই, কেবলমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখনই প্রাক-নিবন্ধন করতে পারবেন। আশ্বাস, আইওএস-এর পূর্ব-নিবন্ধকরণগুলি শীঘ্রই শুরু হবে।

তবে শুধুমাত্র ভারতীয়দের জন্য নতুন এই গেমটি । খেলার লোগোটি তৈরি হয়েছে ভারতীয় পতাকার তিনটি রঙের উপর ভিত্তি করে। এই গেমের ‘প্রি-রেজিস্ট্রেশন’ শুরু হয়ে গেছে । যাঁরা আগে থেকে নাম নথিভুক্ত করবেন, তারা বাজারে গেমটি আসার কয়েকদিন আগে থেকেই খেলতে পারবেন। তবে সুযোগ পাবেন কেবলমাত্র ভারতীয়রা।



১৮ বছরের নীচে যাদের বয়স, তাদের অংশগ্রহণের বিষয়ে বেশ কয়েকটি নিয়ম তৈরি করেছে এই প্রস্তুতকারক সংস্থা। বলা হয়েছে, নাবালক-নাবালিকারা কেবল মাত্র তাদের মা বাবার নম্বর দিয়েই এই খেলায় নাম নথিভুক্ত করতে পারে। অপ্রাপ্তবয়স্করা ‘ইন-অ্যাপ পারচেজ’ অর্থাৎ অ্যাপে অনলাইন খরচ করতে পারবে, তবে তা ৭ হাজার টাকা পর্যন্ত। গেমে এমন নিয়ম করা হচ্ছে, যাতে ৩ ঘণ্টার বেশি কোনও অপ্রাপ্তবয়স্ক এটি খেলতে না পারে।



অন্য অনেকগুলি চিনা অ্যাপ নিষিদ্ধ করার পাশাপাশি পাবজিও নিষিদ্ধ করা হয় গত বছর। বলা হয়, গ্রাহক নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই কারণেই নতুন গেমে গ্রাহক নিরাপত্তার বিষয়ে আরও স্বচ্ছতা অবলম্বন করা হয়েছে বলে বলে দাবি সংস্থার। তবে কবে থেকে এই গেম সাধারণ মানুষ খেলতে পারবেন, তা এখনই স্পষ্ট করা হয়নি ক্রাফ্টনের পক্ষ থেকে। আপাতত একটি ভিডিয়ো ও লোগো প্রকাশ্যে এসেছে এই গেমের।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
PMJOK