রাতে চিতার হানা, সকালে বাইসনের আক্রমণে জখম দুই ডুয়ার্সে।

দেবজ্যোতি চ্যাটার্জী May 12, 2019 - Sunday মালবাজার 429


রাতে চিতার হানায় ও সাতসকালে বাইসনের আক্রমণে জখম হলো এক পুরুষ ও একজন মহিলা চা শ্রমিক। ডুয়ার্সের পৃথক দুটি চাবাগানের ঘটনা।

প্রথম ঘটনাটি ঘটে মাল ব্লকের রাঙ্গামাটি চাবাগানে শুক্রবার রাত ৯টা নাগাদ। জানাগেছে, ওই চাবাগানের সুন্দরী লাইন শ্রমিক বস্তির অভিশেক তির্কি (২৫) পেশায় চাবাগানের চৌকিদার। শুক্রবার রাত ৯ টা নাগাদ ডিউটি শেষে নিজের বাইকে চেপে চাবাগানের রাস্তা ধরে বাড়ি ফিরছিল। আচমকা পাশের ঝোপ থেকে এক চিতা তার উপর ঝাপিয়ে পড়ে। বাইক থেকে মাটিতে পড়ে যায় অভিশেক। চিতাবাঘ তার ঘাড়ে ও হাতে থাবা বসায়। প্রান বাচাতে অভিশেক চিৎকার করলে চিতাটি পাসের ঝোপে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে দ্রুত মাল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসে। সেখানে চিকিৎসা পর তাকে ছেরে দেওয়া হয়।

মাল বন্যপ্রান শাখার রেঞ্জার বিভুতিকুমার দাস বলেন, ওই চাবাগানে তিনটি খাচা পাতা আছে। আগেও চিতা ধরা পড়েছে। ওখআনে চিতার উপদ্রব আছে। জখম ব্যাক্তি চিকিৎসার খরচ বনবিভাগ থেকে বহন করা হবে।

দ্বিতীয় ঘটনাটি ঘটে মেটেলি ব্লকের বাতাবাড়ি চাবাগানে শনিবার সাতসকালে। ওই চাবাগানের

কোঠি লাইন শ্রমিক বস্তির মহিলা চা শ্রমিক দুর্গি মির্ধা (৫২)। সকাল ৫টা নাগাদ প্রকৃতির ডাকে সারা দিতে চাবাগানের পাসে জংগল সংলগ্ন এলাকায় যায়। হটাৎ পাসের জংগল থেকে বেরিয়ে আসে তিন বাইসন। দৌড়ে পালাতে পারেনি তার আগেই এক বাইসন তাকে আক্রমণ করে। তার ঘাড়ে হাতে ও হাটুতে জখম হয়। খবর পেয়ে চাবাগানের অন্যান্যশ্রমিকরা তাকে উদ্ধার করে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে সেখানে চিকিৎসাধীন।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
PMJOK