অভিনব উপায়ে কাঠ পাচার, ডুডুয়া নদীতে রাতভর তল্লাশিতে উদ্ধার ৬০ সিএফটি শাল কাঠ।

নিজস্ব সংবাদদাতা Aug 28, 2021 - Saturday ডুয়ার্স 127


অভিনব উপায়ে কাঠ পাচার, ডুডুয়া নদীতে রাতভর তল্লাশিতে উদ্ধার ৬০ সিএফটি শাল কাঠ।





গাড়ির টিউবে হাওয়া ভরে ফরেস্টের কাঠ পাচার বরাবর হয়ে এলেও বনদপ্তরের নাগালের বাইরে ছিল এই চোরা কাঠ পাচারকারীরা। রাতভর বৃষ্টি,নদীতে জল বাড়ার সাথে সাথেই, অতিরিক্ত দাপাদাপি শুরু হয় কাঠ মাফিয়াদের।এই অভিযোগ দীর্ঘ দিনের।

এবারে অভিযানে আংশিক সাফল্য পেল বন দপ্তর।

ধূপগুড়ি ব্লকের সোনাখালি বিটের মাচকা নদীর ঘটনা। অভিযোগ জল বাড়ার সাথে সাথে অভিনব কায়দায় চলে সোনাখালি,খুট্টিমারী, গোসাইরহাট জঙ্গলের কাঠ পাচার।এই নদীকে ডুডুয়ার লিঙ্ক রোড ধরে রাতের অন্ধকারে গাড়ির চাকার টিউব ফুলিয়ে শাল,শেগুনের লক ভাসিয়ে পাচার করা হয়। এই অবৈধ ব্যবসায় খুব অল্প সময়ে ফুলেফেঁপে উঠছিল কাঠ মাফিয়ারা।এভাবেই রমরমিয়ে চলছিলো তাদের অবৈধ ব্যবসা।



শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে এসিএফ বিপাশা পারুল ও সোনাখালী বিট অফিসারের নেতৃত্বে,ডুডুয়া নদীতে রাতভর তল্লাশি চালানোর ফলে প্রায় ৬০ সেফটি শাল, সেগুনের লক উদ্ধার হয়েছে, যদিও এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি বনদপ্তর, তবে যারা এ কাজের সঙ্গে যুক্ত তারা সোনাখুলি জঙ্গলের এলাকার আশপাশের লোক বলে মনে করছেন বনদপ্তর । তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করবে বনদপ্তর বলে জানান মোড়াঘাট রেঞ্জের রেঞ্জার রাজ কুমার পাল। বর্তমানে উদ্ধার করা লকগুলো সোনাখুলি বনবাংলোতে নিয়ে যাওয়া হয়।





আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
PMJOK