জলপাইগুড়ি শহরে ফের মাথা চাড়া দিচ্ছে করোনা ভাইরাস

সানী রায় Aug 27, 2021 - Friday ডুয়ার্স 185


জলপাইগুড়ি শহরে ফের মাথা চাড়া দিচ্ছে করোনা ভাইরাস। গত ৭২ ঘন্টায় শহরে আক্রান্ত হয়েছেন ২৯ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নড়েচড়ে বসলো পৌরসভা।



তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে ফের টোটো চলাচল নিয়ন্ত্রণ শুরু করে দিলো জলপাইগুড়ি পৌরসভা। আটকে দেওয়া হোলো পৌরসভার অনুমতি বিহীন প্রচুর টোটো রিক্সো।



জলপাইগুড়ি পৌরসভা থেকে প্রয়োজনীয় ছাড়পত্র নিয়েছে এমন টোটো রিক্সোর সংখ্যা মাত্র ৪০০০ কিন্তু দেখা যাচ্ছে শহরে প্রায় ১৫০০০ টোটো চলে। আর অনুমতি ছাড়াই শহরে রোজ টোটো রিক্সোর সংখ্যা বাড়ছে।



এর ফলে শহর জুড়ে একদিকে যেমন যানজট তৈরী হচ্ছে। পাশাপাশি এই টোটো চালকদের একটা বড় অংশ এখোনও কোভিড ভ্যাক্সিন না নেওয়ায় এদের থেকে শহরে নতুন করে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। একইসাথে করোনা সংক্রমণ কিছুটা কমতেই ফের মানুষজন মাস্ক ব্যাবহার কমিয়ে দিয়েছে। আর এর ফলে নতুন করে করোনা সংক্রমণ মাথা চাড়া দিচ্ছে।



পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যে শক্ত হাতে বিষয়টিকে ধরতে চাইছে পৌরসভা। তাই পৌরসভার নির্দেশে শুক্রবার জলপাইগুড়ি শহর জুড়ে দিনভর বে আইনি টোটো রিক্সোর বিরুদ্ধে অভিজান চালালো পুলিশ। একইসাথে শহরের বিভিন্ন যায়গায় চলছে মাস্ক ব্যাবহার নিয়ে সচেতনতা প্রচার চালাচ্ছে জেলা প্রশাসন। বাজার গুলিতে চলছে অভিযান।



ঘটনায় জলপাইগুড়ি পৌরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল বলেন টোটো রিক্সোর সংখ্যা আমরা নিয়ন্ত্রণে আনবোই। শহরে কোনোমতে অনুমতি ছাড়া টোটো রিক্সো চলতে দেবনা। পুলিশকে প্রয়োজনীয় ব্যাবস্থা নিতে বলা হয়েছে। পুলিশ ইতিমধ্যে ধরপাকর করা শুরু করেছে। একইসাথে কোভিড ভ্যাক্সিনেশবের পরিমাণ বাড়ানো হচ্ছে বলে জানান তিনি।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
PMJOK