নারী সুরক্ষায় সামাজিক জাগরণ মঞ্চের সচেতনতামূলক প্রয়াস।

সানী রায় Jul 25, 2021 - Sunday ডুয়ার্স 214


সমাজে যেভাবে দিনের পর দিন নারীরা নির্যাতিত হচ্ছে এই কথা মাথায় রেখে সামাজিক জাগরণ মঞ্চের সম্পাদক রণজিৎ রায় মহাশয় ও তাঁর সহকর্মীদের নিয়ে এক নারী সুরক্ষা মিশন তৈরি করছে বিভিন্ন জেলায় জেলায় আগ্রহী সমাজ প্রেমীদের নিয়ে। ঠিক এমনি একটি কমিটি গঠিত হল ধূপগুড়ি ব্লকের পূর্ব মল্লিক পাড়ায়। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গের বিশিষ্ট ক্রীড়া বিদ সুপ্রিয় গুহ ,সমাজ সেবক লক্ষ্মীকান্ত রায় সহ কমিটির সদস্যরা। গঠিত নারী সুরক্ষা মিশন কমিটির সভাপতি পদে নিযুক্ত হলেন মামনি রায় । সহ সভাপতি পদে নিযুক্ত হলেন হেমন্তি রায় । সম্পাদক পদে নিযুক্ত হলেন মনীষা বর্মন। সহ সম্পাদক পদে নিযুক্ত হলেন সীমা রায় । কো-অর্ডিনেটর পদে যাঁরা রয়েছেন - বিপুল রায়, সুরজিৎ রায়, লতিফ রহমান, সুমন্ত অধিকারী, শুভজিৎ বসাক প্রমুখ ব্যক্তিবর্গ।

এই মিশনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যে বাণীগুলি উচ্চারিত হয়েছে সমাজ প্রেমীদের কণ্ঠে তা হল -

১. সমাজের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে হবে নারী সুরক্ষা বিষয়ে সাধারণ জ্ঞান।

২. নারীদের মানসিক ও শারীরিক ভাবে সুগঠিত করে তুলতে হবে প্রতিটি অভিভাবক বা শিক্ষিত সমাজকে এ বিষয়ে মাঝে মাঝে আলোচনা সভা অনুষ্ঠিত করে জানিয়ে দিতে হবে।

৩. আগামী দিনে কোনো নারী নির্যাতন হলে আইনত ব্যবস্থা নিয়ে সমাজের প্রতিটি মানুষকে রঙের ভেদাভেদ দূরে সরিয়ে রেখে এগিয়ে আসতে হবে এই স্লোগান ছড়িয়ে দিতে হবে সমাজের অলিগলিতে।

৪. শিক্ষা ক্ষেত্রে নারীদের এগিয়ে নিয়ে আসার জন্য বিভিন্ন জায়গায় মঞ্চ করে সচেতন করতে হবে। নারীরা শিক্ষিত হলে নিজেরা নিজের সুরক্ষার কবজ হয়ে উঠবে।

৫. বিভিন্ন জায়গায় নারী সচেতন মূলক ব্যানার ও দেওয়াল লিখন করে সমাজকে এক আলোর দিশা দেখানোর প্রয়াস থাকবে।

৬. নতুন নতুন আগ্রহী সমাজ সেবকদের নিয়ে নারী সুরক্ষা মিশন তৈরি করতে হবে রাজ্য তথা দেশের মধ্যেও এই ভাবনা মাথায় রেখে আগামী দিনে এগিয়ে চলা।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
PMJOK