ডুয়ার্সের কাঠ চোরদের নজরে এবার শুনশান জাতীয় সড়কের দু'পাশে থাকা গাছ।

নিজস্ব প্রতিনিধি Oct 20, 2020 - Tuesday গয়েরকাটা 125


কাঠ চোরদের নজরে এবার গয়েরকাটা থেকে বানারহাট হিন্দি কলেজ গামী শুনসান রাজ্য সড়ক। সেখানে, রাত হলেই অবাধে রাজ্য সড়কের দুপাশে থাকা গাছ চুরি হচ্ছে বলে অভিযোগ।



জানাযায়, আজ থেকে প্রায় ১০ বছর আগে সরকারি ভাবে রাজ্য সড়কের দুই ধারে এই চারাগাছ গুলি রোপন করা হয়েছিল। কিন্তু অল্প সময় পরিণত হতেই শিমুল, সেগুন,সহ ইউক্যালিপটাসের মতো বহু মূল্যবান গাছগুলি রাতের অন্ধকারে কেটে নিয়ে যাচ্ছেন কাঠ চোরেরা।যা নিয়ে স্থানীয় বাসিন্দা ও পরিবেশ প্রেমীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানিয়ে স্থানীয় বাসিন্দারা বনদপ্তরের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছে।



যদিও অপরদিকে বনদপ্তরের দাবি,২০০৯ সালে এই গাছ গাছগুলি রোপন করা হয়,এরপর দীর্ঘ চারবছর ধরে রক্ষণাবেক্ষণ করার পর সেগুলো স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়।




ঘটনা প্রসঙ্গে, গয়েরকাটার পরিবেশ প্রেমী কৌশিক বাড়ুই দুঃখ প্রকাশ করে বলেন প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।দীর্ঘ লক ডাউনের জেরেই সম্ভবত কর্মহীন হয়ে পড়ায় কিছু মানুষ এই সমস্ত কর্ম কাণ্ডের সঙ্গে জড়িয়ে পড়ছে।প্রশাসনকে অনুরোধ করবো বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখবার জন্যে।প্রশাসন চাইলে প্রয়োজনে আমরাও রাত জেগে প্রশাসনকে সহযোগিতা করতে প্রস্তুত।



বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপক শ্যামকে প্রশ্ন করা হলে জানান,তারা খবর পেয়েছে। গাছ চুরি রুখতে বিন্নগুড়ি গ্রাম পঞ্চায়েতের তরফে গাছ চুরির ঘটনা নিয়ে বানারহাট থানায় অভিযোগ জানানো হবে।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
Jishu da


আরও খবর

বিজ্ঞাপন
PMJOK
HS02