অসহায় নারীর পাশে নেত্রকোনার মানবিক ইউএনও

বিজয় দাস Aug 02, 2021 - Monday নেত্রকোনা, বাংলাদেশ 302






এক অসহায় গর্ভবতী নারীর পাশে দাড়ালেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা আক্তার। আজ সোমবার স্বর্ণা আক্তার সাথী (২৫) ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। প্রসূতি মা ও পরিবারের সকলেই খুশি হয়েছেন। ইউএনও সোমবার বিকেলে মা ও শিশুর জন্য উপহার সামগ্রী নিয়ে দেখতে যান এবং তাদের সুস্থতা কামনা করেন।



 সাথী জানান, সদর উপজেলার মেদনী গ্রামে তার  বাড়ি। স্বামী সুমন মিয়া। তাদের বিয়়ে হয়়েছে প্রায় ১০ বছর হল । আরও দুটি মেয়ে সন্তান রয়েছে। এবার গর্ভবতী হয়ে সন্তান প্রসবের সময় হলে গত এক সপ্তাহ ধরে তাকে নিয়ে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালসহ  ক্লিনিকে অপারেশনের ব্যবস্থা হচ্ছিল না।  স্বামী ও পরিবারের লোকজন রাগান্বিত হয়ে গত দুইদিন আগে তাকে নেওয়া হয় জেলা শহরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে। সেখানেও কোন ব্যবন্থা না হওয়ায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনে আমাকে ফেলে রেখে স্বামী ও পরিবারের লোকজন চলে যায়। 



সাথী আরো বলেন,ইউএনও স্যার যদি আমাকে সহায়তা না করতো তাহলে পরিবারের সদস্যরা আমার প্রতি দৃষ্টি দিতো না। স্যারের কারনেই আমি ও আমার সন্তান সুস্থ্য আছি। উনার জন্য আল্লাহর নিকট দোয়া করি।



খবর মানবিক ইউএনও মাহমুদা আক্তার সেখানে গিয়ে তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠান। সেখানে অপারেশানের ব্যবস্থা হলেও স্বামী বা কোন নিকট আত্বীয়ের স্বাক্ষর না পাওয়ায় মডেল থানা পুলিশকে বিষয়টি দেখার জন্য স্বামীর বাড়িতে খোঁজ খবর নিতে বলা হয়। বিষয়টি জেনে পরিবারের লোকজন পুলিশ ও প্রশাসনের ভয়ে এরই মধ্যে তাকে জেলা শহরের কাচারী রোডে বেসরকারি আল নূর ডায়গনস্টিক হাসপাতালে ভর্তি করেন। পরে স্বামী ও পরিবারের লোকজন তার খোঁজ নেয়। সোমবার সকালে অপারেশনে তার ছেলে সন্তান হয়।



আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
PMJOK