উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাসটার্মিনাসের দাবি উঠছে ফালাকাটায়।

সুমন ভৌমিক Sep 20, 2022 - Tuesday ফালাকাটা 88


আলিপুরদুয়ার জেলার অন্তর্গত ফালাকাটায় এখনও পর্যন্ত কোনো স্থায়ী বাস টার্মিনাস তৈরি হয়নি।

ফলে,বাসিন্দা ও নিত্য - যাত্রীদের মধ্যে প্রচন্ড অসুবিধা ও ভোগান্তির সম্মুখীন হতে হচ্ছে সবসময়।ফালাকাটায় রাস্তার ওপরেই বাসগুলো দাড়চ্ছে প্রতিনিয়ত।

প্রতিদিন কোচবিহার,আলিপুরদুয়ার, দিনহাটা,শিলিগুড়ি ও জয়গা প্রভৃতি স্থানে যাওয়া ও আসার প্রধান কেন্দ্র ধরা হয় ফালাকাটাকে।

প্রতিদিন প্রায় কয়েক হাজার সাধারণ মানুষ ফালাকাটা থেকে বাসে যাতায়াত করেন বিভিন্ন জায়গায়।

শীত,গ্রীষ্ম ও বর্ষা সবসময় খোলা আকাশের নীচে দাড়িয়ে বাস ধরতে হয় সাধারণ মানুষদের।

মাঝে মধ্যে ছোটো ও বড় দুর্ঘটনাও ঘটছে।কিন্তু ফালাকাটায় সরকারি ও বেসরকারি কোনো বাস টার্মিনাস এখনও পর্যন্ত তৈরি হয়নি।ফালাকাটায় আছে শুধুমাত্র উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার একটি টিকিট কাউন্টার ও দুই - তিনটি বাস দারাবার মতন জায়গা।

ফলে বাসগুলি রাস্তার ওপর দাড়াতে বাধ্য হয়।অনেক সময় চার - পাঁচটি বাস একসঙ্গে আসলে ভীষণ সমস্যার সম্মুখীন হতে হয় বাস যাত্রীদের।

সেইজন্যে,ফালাকাটার উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাসস্ট্যান্ডকে সংস্কার করে বাস টার্মিনাস ও বড় যাত্রী প্রতীক্ষালয় তৈরি করার দাবি জানাচ্ছেন ফালাকাটার নাগরিকরা।

যাত্রী প্রতীক্ষালয় নেই বলেই,সাধারণ মানুষদের রোদ, ঝড় ও বৃষ্টিকে উপেক্ষা করেই বাস ধরতে বাধ্যহচ্ছেন যাত্রীরা। ফলে,"অবিলম্বে বড় যাত্রীপ্রতীক্ষালয় অবিলম্বে প্রয়োজন বলে জানিয়েছেন"- গোপাল বর্মন নামে ফালাকাটার এক বাসযাত্রী।অন্যদিকে, ফালাকাটা থেকে বিভিন্ন রুটে বাস পরিষেবা এখনও চালু হয়নি!

ফালাকাটা থেকে বীরপাড়া ও জয়গাঁ রুটে সরকারি বাস পরিষেবা বন্ধ আছে।

আগে প্রায় অনেকবছর আগে ফালাকাটা শহরের উপকণ্ঠে মিলরোডের একটি বিশাল মাঠে কিছুদিন বেসরকারি অস্থায়ীভাবে বাসস্ট্যান্ড চালু করা হয়েছিল।

পরে,এক অজানা কারণে সেখান থেকে বাসস্ট্যান্ড উঠে যায়।

শহরের,অনেক বাসিন্দারা এখনও ফালাকাটার মিলরোডের মাঠে বেসরকারি বাসস্ট্যান্ড চালু করার কথা জানিয়েছেন। এককথায়,ফালাকাটা শহরের তকমা পেলেও নাগরিকদের গুরুত্বপূর্ন পরিষেবাগুলি এখনও প্রায় বিশবাও জলে।

যার,মধ্যে শহরের বুকে একটি বড় বাস টার্মিনাস না থাকা একটি জ্বলন্ত সমস্যা হয়ে দাঁড়িয়েছে ফালাকাটাবাসীদের কাছে।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
PMJOK