দুর্ঘটনা এড়াতে গয়েরকাটায় ট্রাফিক পুলিশের কড়াকড়ি

শুভজিৎ দেবনাথ Sep 15, 2020 - Tuesday গয়েরকাটা 423


দিনের পর দিন বাড়ছে পথদুর্ঘটনা। তবুও সচেতন হচ্ছেন না একশ্রেণীর বাইক আরোহী সহ অন্যান্য যানবাহন চালকেরা। আজ এই সমস্ত অসচেতন বাইক আরোহী ও যানবাহন চালকদের সচেতন করতে বানারহাট থানার ট্রাফিক ওসি কমল দের নেতৃত্বে যে সমস্ত হেলমেট বিহীন বাইক আরোহীরা জাতীয় সড়কে দাপিয়ে বেড়াচ্ছে ,যাদের নেই গাড়ির প্রয়োজনীয় নথিপত্র তাদের দাঁড় করিয়ে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হলো। এবং তাদের হাতে ধরিয়ে দেয়া হল সিজার লিস্ট।



উল্লেখ্য পুলিশের পক্ষ থেকে সেফ ড্রাইভ সেভ লাইফের মতো লাগাতর সচেতনতামূলক কর্মসূচি পালন করা সত্ত্বেও সেভাবে কিন্তু জনসচেতনতা বৃদ্ধি পায়নি। উদাহরণস্বরূপ বলাই যায় রোজ রাস্তায় বেরোলেই দেখা যায় হেলমেট বিহীন বাইক আরোহীর জাতীয় সড়কের দাপিয়ে বেড়ানো।শুধু পুলিশ দেখা মাত্রই তারা পুলিশের হাত থেকে বাঁচতে হেলমেট ব্যবহার করে,কিছুদুর যাওয়ার পরই আবার হেলমেট খুলে রেখে দেয়। ইতিমধ্যেই গয়েরকাটা চৌপতি বিশেষ দুর্ঘটনা প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত হয়ে গিয়েছে।



ট্রাফিক ওসি কমল দে জানান, ট্রাফিকের তরফে যথেষ্ট প্রচার কর্মসূচী চালালেও একটা অংশের মানুষের মধ্যে সচেতনতা বাড়েনি। সচেতনতা না বাড়লে দুর্ঘটনা রোধ করা সম্ভব নয় । বিশেষ করে হেলমেট বিহীন অনিয়ন্ত্রিত বাইকের গতি, সে জন্যই আমাদের আজকের এই প্রয়াস। দুর্ঘটনা ঠেকাতে আমাদের এই চেষ্টা অব্যাহত থাকবে।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
HS01


আরও খবর

বিজ্ঞাপন
Jishu da
PMJOK