নির্দল প্রার্থীকে সামনে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বাটাইগোলের চা শ্রমিকরা

দেবজ্যোতি চ্যাটার্জি Apr 06, 2021 - Tuesday মালবাজার 17


মানুষের পাওয়া ও না পাওয়ার সীমানা অনেক বড়। সব চাহিদা অনেক সময় পূরণ হয়না। অনেকের ক্ষোভ থাকে। ভোটের বাজারে সেই ক্ষোভ উগরে দেয়। এই রকম ভাবে মঙ্গলবার সকালে নির্দল প্রার্থীকে সামনে পেয়ে ক্ষোভ উগরে দিলেন ডুয়ার্সের মেটেলি ব্লকের সোনগাছি চাবাগানের ডিভিশন বাটাইগোলের চা শ্রমিকরা। 


মঙ্গলবার সকালে নাগরাকাটা বিধানসভার আসনের নির্দল প্রার্থী রবার্ট মুন্ডা চা বাগানে শ্রমিকদের সংগ্রহীত কাঁচাপাতা ওজনের সময় নিজের প্রচারে এসেছিলেন। সমবেত শ্রমিকদের সামনে ভোট দেওয়ার কথা বলতেই শ্রমিকরা ক্ষোভে ফেটে পড়ে। প্রমিলা উরাও, রেশমা কুজুরের মতো বেশ কয়েকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের এখানে পানীয়জলের খুব সমস্যা আছে। শুখার মরসুমে জল পেতে কষ্ট হয়। বহু শ্রমিক আবাসন ভেঙে চুড়ে গেছে। চা বাগান কর্তৃপক্ষ মেরামত করে না। পঞ্চায়েত থেকে আবাসন প্রকল্পের ঘর পাওয়া যায়না। প্রতিবার ভোটের প্রচারে এসে অনেকেই আশ্বাস দিয়ে গেছে কিন্তু, কাজ কিছুই হয়নি। 


নির্দল প্রার্থী অবশ্য প্রথাগত ভাবেই শ্রমিকদের আশ্বাস দিয়ে বলেন, আমি নির্বাচনে জিতলে অবশ্যই চা শ্রমিকদের নুন্যতম মজুরি, জমির পাট্টা, পানীয়জল ও রাস্তার বিষয় প্রাধান্য দিয়ে কাজ করব"।


প্রসঙ্গত উল্লেখ্য, রবার্ট বাবু মেটেলি আপার ব্লক বিজেপির সভাপতি ছিলেন। নাগরাকাটা আসনে দলের প্রার্থীপদের দাবীদার ছিলেন। টিকিট না পেয়ে নির্দল হিসাবে লড়াইয়ের মাঠে নেমেছেন।রোজ নিয়ম করে প্রচার চালাচ্ছেন। 

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
HS01

আরও খবর

বিজ্ঞাপন
HS01
HS02