ভারতবর্ষ মকর রাশি! ২০২০ খারাপ হবারই ছিল

সহ সম্পাদক ঝিলাম দেব Jan 30, 2021 - Saturday নিউজ রুম 332


জ্যোতিষ শাস্ত্র নিয়ে বিভিন্ন মানুষের বিভিন্ন রকমের মতভেদ, যুক্তি তর্ক, বিশ্বাস-অবিশ্বাস বহু কিছুতো আছেই। তারপরও সিংহভাগ মানুষই বিশ্বাস করেন যুগযুগ ধরে চলে আসা বিভিন্ন মনিষীদের একনিষ্ঠ সাধনার ফল প্রাচীন এই বিদ্যাকে।

মানুষের জীবনধারার ওপর চর্চা করেন এই রকম জ্যোতিষীদের সংখ্যা যেমন অগুনতি। তেমনই সামগ্রিক দেশ নিয়ে চর্চা করেন সেরকম জ্যোতিষীদের সংখ্যা খুবই কম। তার ওপর রয়েছে একশ্রেণীর অসাধু জ্যোতিষীদের ভিড়, যাদের শুধুই টাকা কামানোর ধান্দা।

ভারতবর্ষ কি রাশি? এই নিয়েও রয়েছে নানামুনির নানা মত। তবে সনামধন্য কিছু জ্যোতিষীদের মতে ভারতবর্ষ মকর রাশি ও বৃষ লগ্নের দেশ। তাদের মতে বর্তমানে কিন্তু ভারতবর্ষের 'সাড়ে সাতি' চলছে।

'সাড়ে সাতি' যা শুনলে অনেকেই মুষড়ে পড়েন বা ভয় পান। কারণ আমরা জেনে এসেছি শনি কিন্তু বাধা সৃষ্টিকারী গ্রহ। শনির সাড়ে সাতি চলার সময় বলা হয় মানুষের জীবনে নেমে আসে চরম দূর্দশা। ভালো কাজ হতে গিয়েও আটকে যায়, নিজেদের সুসম্পর্ক নষ্ট হয়, দাম্পত্য কলহও বাঁধে এরই কারণে, ব্যাবসায় বিশাল ক্ষতি, এমনকি দূর্ঘটনা বা মৃত্যুও হতে পারে। এছাড়াও আরও বহু কিছুই হয় এমনও বলা হয়। অনেকেই আমরা পুরনো মানুষদের কাছে শুনেছি, শনিদেব কিন্তু খুবই রগচটা। একবার রেগেমেগে নিজের ভাগ্নের মাথাই কেটে ফেলেছিলেন। ভাগ্নে অর্থাৎ গনেশ, দেবাদিদেব মহাদেব ও মা পার্বতীর ছেলে। তারাও তখন বাধ্য হয়ে হাতির মাথা কেটে নিজের ছেলের মাথায় বসান। সুতরাং বোঝাই যাচ্ছে যেখানে শনিদেবের রাগের কাছে স্বয়ং মহাদেবের এই করুন দশা হয় সেখানে আমরা তো কোন ছাড়!

রাশি চক্রে শনির এক একটি রাশি পার হতে সময় লাগে আড়াই বছর। তিনটি রাশি অতিক্রম করতে সময় লাগে সাড়ে সাত বছর। এই সময়কেই শনির সাড়ে সাতি বলা হয়।

এই অবস্থায় এখন অনেক জ্যোতিষীই বলছেন, ভারতবর্ষ মকর রাশি হওয়ায়, সাড়ে সাতির কারনে ২০২০ কিন্তু খারাপ হবারই ছিল। করোনা অতিমারী, লকডাউন, আর্থিক দিক থেকে দূর্বল হয়ে পরা, লাখ লাখ মানুষ কাজ হারিয়ে বেকার হয়ে যাওয়া এই সবই এর ফল। তবে বছরটা যে সবারই খারাপ গেছে সেটা বলাও কিন্তু পুরোপুরি ঠিক হবে না।

একটি মতে বলা হয়েছে মকর রাশির ৩০/০৩/২০২২ পর্যন্ত শনির সাড়ে সাতি চলবে। তবে এটা দেশের ক্ষেত্রে কতটা প্রযোজ্য তা বলা মুশকিল।

স্বনামধন্য জ্যোতিষী সুবীর বন্দ্যোপাধ্যায় বলেন, ভারতবর্ষ বৃষ লগ্ন, মকর রাশি। একদিকে শনির সাড়ে সাতি চলছিল, তার ওপর ষষ্ঠে রাহু। এই দুইয়ের কারনেই কিন্তু এত বড় বিপর্যয়ের মুখোমুখি হতে হয়েছে। এখন কিন্তু এই সাড়েসাতির প্রভাব অনেকটাই কেটে গেছে শনি এখন নিজের ঘরে আনন্দ ভবনে সঙ্গে বৃহস্পতির সাথে, তাই এখন কিন্তু আবার ঘুরে দাঁড়াবার সময়। আর সাড়ে সাতির প্রভাব থেকে পুরোপুরি বের হতে এখনও প্রায় সাড়ে চার বছরের মত সময় লাগবে।

আপনাদের মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন ↴

সবার আগে খবর পেতে , পেইজে লাইক দিন

আপনার পছন্দ

বিজ্ঞাপন
PMJOK

আরও খবর

বিজ্ঞাপন
PMJOK